সাতক্ষীরার কালিগঞ্জে শিক্ষকের অপসারণ চেয়ে সভাপতির আবেদন - বঙ্গ সমাচার সাতক্ষীরার কালিগঞ্জে শিক্ষকের অপসারণ চেয়ে সভাপতির আবেদন - বঙ্গ সমাচার

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:৪৬ অপরাহ্ন

জরুরী বিজ্ঞপ্তি :
জেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। আমাদের পরিবারে যুক্ত হতে আপনার সিভি পাঠিয়ে দিন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়। বিজ্ঞাপনের জন্য  ইমেইল করুন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়।

সাতক্ষীরার কালিগঞ্জে শিক্ষকের অপসারণ চেয়ে সভাপতির আবেদন

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার গড়ুইমহল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আক্তারুজ্জামান (আক্তার) স্যারের দ্রুত অপসারণ চেয়ে উপজেলা শিক্ষা অফিস বরাবর আবেদন পত্র দাখিল করেছেন স্কুলের বর্তমান সভাপতি মোঃ মুজিবর রহমান।

দরখাস্ত সূত্রে জনা যায়, গড়ুইমহল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আক্তারুজ্জামান (আক্তার) এর বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মস্যাতের অভিযোগ উঠে। যার পরিপ্রেক্ষিতে ভুক্তভোগীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ স্থানীয় মেম্বরের মাধ্যমে একটি শালিসের আয়োজন করেন। স্থানীয় শালিসে সকলের সামনে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আক্তারুজ্জামান (আক্তার) দ্বায় স্বীকার পূর্বক ভুক্তভোগী ছাত্রীকে ২২৫০/- টাকা মেম্বরের মাধ্যমে পরিশোধ করেন। ফলে এলাকার সকলেই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আক্তার স্যারের পদ থেকে বহিষ্কার সহ তাকে দ্রুত এই স্কুল থেকে অপসারণের দাবী জানান। এ নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। স্কুলের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ও এলাকার জনগণের অনুরোধে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পদ থেকে তাকে বহিষ্কারসহ দ্রুত অপসারণের দাবী জানানো হয় এই দরখাস্তে।

দরখাস্ত প্রদান প্রসঙ্গে স্কুলের সভপতি মোঃ মুজিবর রহমান জানান, “আক্তার স্যারের বিরুদ্ধ উপবৃত্তির টাকা আত্মসাত সংবাদ প্রকাশের জেরে উপজেলা শিক্ষা অফিস হতে এ,টি,ও স্যার তদন্তে এসেছিলেন। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এলাকার মানুষের চাওয়া ও স্কুলের শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য এ,টি,ও স্যারের সাথে পরামর্শ করেই আক্তার স্যারের অপসারণ চেয়ে উপজেলা শিক্ষা অফিসার বারাবর দরখাস্ত করা হয়েছে। এ দাবীটা এলাকার মানুষেরই”।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীর পক্ষ থেকে একজন বলেন, “ উপবৃত্তির টাকা আত্মসাতের বিষয়ে আক্তার স্যার দ্বায়-স্বীকার করে ভ্ক্তুভোগীকে ২২৫০/- টাকা পরিশোধ করেছেন। স্কুলে তদন্তে এ,টি,ও স্যারের কাছে এলাকার সকলেই এ স্কুল থেকে আক্তার স্যারের দ্রুত অপসারনের দাবী করেছেন। এটিও স্যার এই দূর্নিতিবান মাস্টারকে রবিবারের মধ্যেই বদলী না করলে আমরা এলাকাবাসী কঠোর অবস্থানে যাবো”।

সভাপতি কর্তৃক দরখাস্ত প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে কালিগঞ্জ উপজেলা শিক্ষা অফিসের এ,টি,ও মোঃ মোস্তাফিজুর রহমান বলেন যে,“গড়ুইমহল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপবৃত্তির টাকা আত্মসাতের তদন্তে আমরা অভিযুক্ত শিক্ষকের কিছু প্রসাশনিক দুর্বলতা পেয়েছি। তাছাড়া ঐ শিক্ষককে দ্রুত অপসারণের জন্য স্কুলের সভাপতি একটি দরখাস্ত প্রদান করেছেন। আগামী রবিবার যেটার বাস্তবায়ন হবে।”

প্রসঙ্গত কালিগঞ্জ উপজেলার গড়ুইমহল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আক্তারুজ্জামান (আক্তার) এর বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ উঠে। অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় মেম্বর ও স্কুলের সহ সভাপতি মোঃ সাইফুল ইসলাম স্থানীয় শালিসের ব্যবস্থা করেন। স্থানীয় শালিসে আক্তার স্যার ২য় শ্রেণির ছাত্র মোঃ মাহমুদুল হাসানের উপবৃত্তির টাকা আত্মসাতের দ্বায় স্বীকার করে মেম্বরের মাধ্যমে ভুক্তভোগীর পিতা মোঃ শহিদুল ইসলামকে আত্মস্যাতকৃত ২২৫০/- টাকা পরিশোধ করেন। ঘটনার আলোকে গত ইং ২৩/০৮/২০২১ তারিখ সোমবার “কালিগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ, স্থানীয় শালিসে শিক্ষকের দ্বায় স্বীকার” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পূর্বানুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা, ছবি বা ভিডিও ব্যাবহার করা নিষিদ্ধ।
Design & Developed BY ThemesBazar.Com