রাজধানীর ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা চেয়েছে হাইকোর্ট - বঙ্গ সমাচার রাজধানীর ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা চেয়েছে হাইকোর্ট - বঙ্গ সমাচার

বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১২:৪৩ অপরাহ্ন

জরুরী বিজ্ঞপ্তি :
জেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। আমাদের পরিবারে যুক্ত হতে আপনার সিভি পাঠিয়ে দিন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়। বিজ্ঞাপনের জন্য  ইমেইল করুন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়।

রাজধানীর ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা চেয়েছে হাইকোর্ট

রাজধানীতে যেসব ভবনের ঝুঁকিপূর্ণ সেই সব ভবনের তালিকা করে সেটি আদালতে দাখিল করতে নির্দেশ দিয়েছে আদলত। আগামী তিন মাসের মধ্যে এ তালিকা দাখিল করতে ফায়ার সার্ভিস, রাজউক ও গণপূর্ত মন্ত্রণালয়কে নির্দেশ বাস্তবায়ন করতে বলেছে হাইকোর্ট।

মঙ্গলবার (১৪ আগস্ট) এ বিষয়ে করা এক আবেদনের শুনানি করে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

একইসঙ্গে আদালত গুলশান শপিং সেন্টারের ছয় তলা ভবনের গ্যাস, ইলেকট্রিসিটি সংযোগ বিচ্ছিন্ন করে ওই ভবন কেন ধ্বংস করতে নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে।

আদালতের আদেশের বিষয়টি সাংবাদিকদের জানান রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

ফায়ার সার্ভিসের অগ্নি প্রতিরোধ নির্বাপক আইন ২০০৩-এর আওতায় গুলশান শপিং সেন্টারকে ব্যবহার অনুপোযোগী ঘোষণা করা হয়। এ কারণে ওই ভবনটি ভাঙার নির্দেশনা চেয়ে গত ৯ আগস্ট স্বদেশ নামক এনজিওর নির্বাহী পরিচালক মো. হানিফ জনস্বার্থে হাইকোর্টে রিট দায়ের করেন। শুনানি শেষে আদালত এ আদেশ দেয়।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.

পূর্বানুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা, ছবি বা ভিডিও ব্যাবহার করা নিষিদ্ধ।
Design & Developed BY ThemesBazar.Com