শিশুশ্রম নিরসনে কাজ করবেন কারখানার মালিকগণ - বঙ্গ সমাচার শিশুশ্রম নিরসনে কাজ করবেন কারখানার মালিকগণ - বঙ্গ সমাচার

রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন

জরুরী বিজ্ঞপ্তি :
জেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। আমাদের পরিবারে যুক্ত হতে আপনার সিভি পাঠিয়ে দিন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়। বিজ্ঞাপনের জন্য  ইমেইল করুন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়।

শিশুশ্রম নিরসনে কাজ করবেন কারখানার মালিকগণ

যশোরে কলকারখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠান মালিকরা শিশুদের নিয়োগ না দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। একইসঙ্গে শিশুশ্রম নিরসনে কাজ করবেন তারা। এছাড়া যে সব প্রতিষ্ঠানে শিশুরা তাদের বিশেষ প্রয়োজনে শ্রম দিচ্ছে তাদের সুরক্ষায় প্রাথমিক শিক্ষার পাশাপাশি স্বাস্থ্যসেবা নিশ্চিত করবেন জানিয়েছেন তারা। বুধবার ‘বাঁচতে শেখা’ প্রশিক্ষণ কক্ষে ‘শিশুশ্রম নিরসনে মালিক পক্ষের ভূমিকা শীর্ষক’ কর্মশালায় এমন প্রত্যয় ব্যক্ত করেন তারা।

‘শিক্ষা শিশুর অধিকার- উপার্জন নয়; শিক্ষার সুযোগ দিন’ এমন আহ্বান জানিয়ে শিশুশ্রম প্রতিরোধে কাজ করা বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের উদ্যোগে ‘জীবনের জন্য প্রকল্প’র আওতায় এ সচেতনতামূলক এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে ফ্যাসিলিটেটর ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর যশোরের উপ-মহাপরিদর্শক সৌমেন বডুয়া ও মানবাধিকার কর্মী অ্যাডভোকেট তাহমিদ আকাশ। সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশনের এরিয়া কো-অর্ডিনেটর আফরোজা খানম সুমি। সঞ্চালনা করেন ওয়ার্ল্ড ভিশনের জীবনের জন্য প্রকল্পের অ্যাডভোকেসি ও ট্রেনিং অফিসার অনিন্দিতা বিশ্বাস।

মুক্ত আলোচনায় অংশ নেন যশোর পৌরসভার কাউন্সিলর জাহাঙ্গীর আহম্মেদ শাকিল, শেখ রোকেয়া পারভীন ডলি, নাসিমা আক্তার জলি ও আজিজুল ইসলাম, বস্তি উন্নয়ন কর্মকর্তা তাসলিমা আক্তার, জীবনের জন্য প্রকল্পের প্রজেক্ট অফিসার সুজন চন্দ্র্র বিশ্বাস ও জাকিয়া সুলতানা, এডাব যশোরের সদস্য সচিব শাহজাহান নান্নু।

অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, যশোর সদরের বিভিন্ন ওয়েল্ডিং কারখানা, মোটর গ্যারেজসহ নানা প্রতিষ্ঠানের মালিক ও প্রতিনিধিরা অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.

পূর্বানুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা, ছবি বা ভিডিও ব্যাবহার করা নিষিদ্ধ।
Design & Developed BY ThemesBazar.Com