জার্মানিতে দ্বিতীয় দফা লকডাউনের মাঝেই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড - বঙ্গ সমাচার জার্মানিতে দ্বিতীয় দফা লকডাউনের মাঝেই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড - বঙ্গ সমাচার

বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০২:২৬ অপরাহ্ন

জরুরী বিজ্ঞপ্তি :
জেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। আমাদের পরিবারে যুক্ত হতে আপনার সিভি পাঠিয়ে দিন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়। বিজ্ঞাপনের জন্য  ইমেইল করুন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়।

জার্মানিতে দ্বিতীয় দফা লকডাউনের মাঝেই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

অনলাইন ডেস্ক:

জার্মানিতে ২ নভেম্বর থেকে দেশব্যাপী লাইট লকডাউনসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপ করা হলেও প্রতিদিন ব্যাপক হারে বাড়ছে করোনা সংক্রমণ।

৫ নভেম্বর (বৃহস্পতিবার) জার্মানিতে একদিনে ২১ হাজার ৭৫৭ জন করোনা আক্রান্ত হয়েছেন; যা এখন পর্যন্ত দেশটিতে সর্বোচ্চ দৈনিক আক্রান্তের রেকর্ড।

আর এদিন করোনা আক্রান্ত হয়ে ১৬৬ জন মানুষ মারা গেছেন বলে জানিয়েছে জার্মানির সংক্রামক রোগবিষয়ক সংস্থা রবার্ট কখ ইন্সটিটিউট। এছাড়াও বুধবার দেশটিতে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ২২৮ জন মানুষ আর মারা গেছেন ১৪৫ জন।

মহামারীর প্রথম ধাপে জার্মানিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড করা হয়েছিল ২৭ মার্চ। সেদিন করোনা আক্রান্ত হয়েছিল ৬৯৩৩ জন মানুষ। তারপর মে মাস থেকে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত অনেকটাই স্থিতিশীল ছিল জার্মানির করোনা সংক্রমণ।

আর করোনা মহামারির দ্বিতীয় ধাপে এসে পূর্বের সকল রেকর্ড অতিক্রম করে প্রতিদিন রেকর্ডসংখ্যক মানুষ কোভিড-১৯-এ আক্রান্ত হচ্ছেন।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য দেশটিতে ২ নভেম্বর থেকে সব রেস্তোরাঁ, বার বন্ধ রাখা হয়েছে। ফলে এ ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট অনেক প্রবাসী বাংলাদেশি ক্ষতির সম্মুখীন হয়েছেন। তবে সরকারের সহায়তায় তারা কিছুটা পুষিয়ে উঠতে পারবেন বলে মনে করেন ফ্রাঙ্কফুর্টের ব্যবসায়ী হাকিম টিটু।

এদিকে জার্মানিতে এখন পর্যন্ত প্রায় ৬ লাখ ২০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন; যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৩ লাখ ৯১ হাজার ৬০০ আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার ১৯০ জন মানুষ।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.

পূর্বানুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা, ছবি বা ভিডিও ব্যাবহার করা নিষিদ্ধ।
Design & Developed BY ThemesBazar.Com