মুঠোফোনের এই গোপন কোড গুলোর কাজ জানেন কি? - বঙ্গ সমাচার মুঠোফোনের এই গোপন কোড গুলোর কাজ জানেন কি? - বঙ্গ সমাচার

বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন

জরুরী বিজ্ঞপ্তি :
জেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। আমাদের পরিবারে যুক্ত হতে আপনার সিভি পাঠিয়ে দিন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়। বিজ্ঞাপনের জন্য  ইমেইল করুন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়।

মুঠোফোনের এই গোপন কোড গুলোর কাজ জানেন কি?

মুঠোফোনকে এক সময় কথা বলার পাশাপাশি নিছক প্রযুক্তি হিসেবে ধরা হতো। কিন্তু এখন মুঠোফোন আর শুধু দূরালাপনীই নয় বরং তা মানুষের নিত্যপ্রয়োজনীয় উপকরণ হিসেবে কাজে লাগছে।

নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে প্রকাশ, মুঠোফোন ধনী ব্যক্তিদের কাছে যতনা প্রয়োজনীয় তার চেয়েও বেশি প্রয়োজনীয় হয়ে দাড়িয়েছে উন্নয়নশীল দেশের মানুষদের কাছে।

কিন্তু খুব কম মানুষই আমাদের মুঠোফোনের সমস্ত খুটিনাটি বিষয় জানি। আমাদের এ বেতার আলাপনীতে রয়েছে কিছু গোপন কোড যা নিয়ে আমরা কখনই ভাবিনা।

চলুন জেনে নিই মুঠোফোনের প্রয়োজনীয় সেসব কোডগুলো:

১। আউটগোয়িং কল গোপন: #31# আইফোনের গ্রাহকেরা এই কোড দিলে সমস্ত আউটগোয়িং কল গোপন থাকবে। আপনি যাকে ফোন করবেন সেই ব্যক্তি আপনার নম্বর দেখতে পাবেন না। অ্যান্ড্রয়েড গ্রাহকের কোড হল #31# “ফোন নম্বর”।

২। আউটগোয়িং কল ব্লক: *33*# এই কোড দিলে আপনার ফোন থেকে সমস্ত আউটগোয়িং কল ব্লক হয়ে যাবে। অর্থাৎ শুধু ফোন আসবে। আপনার এ ফোন থেকে কোনো কল যাবেনা। পুনরায় তা চালু করতে পারেন #33*pin# দিয়ে। এটি আইফোনের ক্ষেত্রেও প্রযোজ্য।

৩। কমিউনিকেশন ঠিক করতে: আপনার ফোনের কমিউনিকেশন খুব খারাপ? তাহলে প্রেস করুন *3370# এই কোডটি যা আপনাকে কমিউনিশনে সাহায্য করবে। এই কোড ফোনের ইএফআর কোডিং ব্যবস্থা সক্রিয় করে দেয়। ফোনের কমিউনিকেশন ক্ষমতা বাড়ে। আইফোনের ক্ষেত্রে প্রযোজ্য।

৪। আইএমইআই তথ্য জানতে: এই কোডটি আমরা অনেকেই জানি। *#06# : অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য কোড। এই কোডের প্রয়োগে মোবাইলের আইএমইআই তথ্য জানা যাবে।

৫। আরো সব তখ্য জানতে: *#*#4636#*#* এই কোডের প্রয়োগ করলে মোবাইলের ওয়াই-ফাই সিগন্যাল, ব্যাটারি তথ্য জানতে পারবেন অ্যান্ড্রয়েড গ্রাহকরা।

৬। ফ্যাক্টরি সেটিং: *#*#7780#*#* অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে প্রযোজ্য। এই কোড ফোনকে ফ্যাক্টরি সেটিংয়ে ফিরিয়ে নিয়ে যাবে। অর্থাৎ কেনার সময় যে সেটিং ছিল, সেটা হয়ে যাবে। মোবাইলকে নতুন রুপে ফিতে এই কোড ব্যবহার করতে পারেন।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.

পূর্বানুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা, ছবি বা ভিডিও ব্যাবহার করা নিষিদ্ধ।
Design & Developed BY ThemesBazar.Com